ছাত্রলীগকে না বলো
- ইউসুফ মানসুর ২১-০৫-২০২৪

শব্দেরা আমার হারিয়ে গেছে দূর অজানায়
কষ্টেরা সব বাঁধছে বাসা আমার সীমানায়
আবরারেরা পড়ে আছে মাটির বিছানায়
দেশ যে আমার দাঁড়িয়ে আছে খাদের কিনারায়।

ছাত্রলীগে ছাত্র নাইরে দানবের কব্জায়
তাইতো ওরা মাতাল হয়ে ফাহাদরে পিঠায়
ছাত্রলীগে নাইরে ছাত্র হায়েনার বসবাস
তাইতো ওরা ছাত্র মেরে করে যে উল্লাস

আবরারেরই মনের মাঝে দেশের প্রতি টান
ছাত্রলীগের দানবেরা তাই কেড়ে নিল তাঁর প্রাণ।
রক্ত চায় রক্ত আরো এটা সবাই বুঝেনা
আবরারের ভক্ত কত দুনিয়াব্যাপী দেখোনা!

বায়ান্নর ভাষার মত এবার শপথ নাও
দেশে যত হায়েনা ; এদেরে তাড়াও।
খুন-গুম-চাঁদাবাজি বন্ধ করার তরে
ছাত্রলীগকে না বলো বাংলার ঘরে ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।