মায়াবী ধোঁকা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৬-০৪-২০২৪

কি যে এক বৈরী হাওয়ায়
টলমল টলমল চারিদিক
ঘুষের রাজ্যে বেহুস মানুষ
কেউ কেউ বেমালুম বেদিক।

কি যে এক খেলা হায়
টাকার নিয়ন্ত্রণে মানুষ উন্মাদ
সবকিছু ছেড়ে করছে দুর্নীতি
এ যে এক মায়াবী ফাঁদ।

কি যে এক নিঠুর ছলনা
নিজের সঙ্গে রোজ রোজ
করছে মানুষ অবিরত হায়
নিজেরাই তার রাখে না খোঁজ।

কি যে এক মায়াবী ধোঁকায়
মানুষগুলো হয়ে গেল বেহুস
জানি না কেন এ-ত দুর্নীতি
কবে ফিরবে মানুষের হুস।

কিছুই রবে না যদি হায়
কেউ হবে না সঙ্গি সাথী
তবে কি আশায় দুর্নীতি
করছো ভাই দিবা-রাতি।
১৪.১১.২০১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।