জীবনযাপন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

জটিলতা।পদক্ষেপ কিংকর্তব্যবিমূঢ়
কুয়াশা দিকে দিকে,প্রবাহমান দুরাশা
ঝাপসা চোখে প্রত্যহ ভোর।নিরাশা।

দাঁড়াতে হয়।আঁখিজল মুছে রাস্তায়
কি থাকে-কি আছে আশা আর ভরসা
নীরব মনে জমেছে একবুক হতাশা।

জীবনযাপন।ধুঁকে ধুঁকে অনিমেশ
প্রবাহিত জলধারা দুনয়ন ঝাপসা
স্বপ্ন গুলো থেকে যায় ভাসা ভাসা।

অনিশ্চয়তা।পদার্পন সম্মুখে রোজ
কি চাওয়ার কি পাওয়ার শুধু দুরাশা
ব্যথিত মনে এলোমেলো আজব প্রত্যাশা।
০৬.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।