অমানুষ
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

মানুষ গুলি আর মানুষ নেই
পশুতে ভরে গেছে আবাস।
আর কারো জলের পিয়াস নেই,
আছে শুধু রক্তের তিয়াস।
কত রঙে ঢঙে করেছিস শুধু ছল
আর কত রক্ত পেলে
তোরা মানুষ হবি বল?
বৃদ্ধ, কিশোর, যুবক, শিশু
কেউ পায়নি কো রেহায়
বিস্ময়ে আজি প্রশ্ন জাগে
জন্ম তোদের কোথায়?
তোদের পিয়াস দেখতে দেখতে
আমার পিয়াস গেছে বেড়ে,
সেই নরপশুদের রক্ত চোষে
প্রতিশোধের কামনা আজি
আসে দারুণ রোষে।
হাম্বুরাবির আইন যদি
আসত আবার ফিরে,
রক্তের বদলে রক্ত চাইতাম
এই পিচাশ পশুদের নীড়ে।
বিচার তোদের হবেই একদিন,
এই পৃথিবীতে বা তার পরে,
বিচার আজি দিলাম তোলে,
পরম বিধতার তরে,
বিশ্ব বিবেক ঘুমিয়ে গেলেও,
বিচার তোদের হবে।

15/10/2019
সোহাগপুর, আশুগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।