মানুষ ও কুকুর
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৮-০৩-২০২৪

বাড়ছে কুকুর, কমছে মানুষ
কুকুর করে ঘেউ,
কুকুর ছানার কামড়াকামড়ি
বিড়াল বলে মেঁউ।

দুই পায়ে হাটে কুকুর
এক হাতে খায়,
বাম হাতে বিড়ি টানে
সুখ টানে গাঞ্জায়।

কমছে মানুষ শূন্য কোঠায়,
কুকুরছানা হাসে,
খালে - বিলে - নদীর জলে
মানুষের লাশ ভাসে।

কুকুর হয়ে বাঁচতে পারো
মানুষ হয়ে নয়,
তুহিন - ফাহাদ মানুষ ছিল
তাইতো সবাই কয়।

মরছে বিবেক, বাড়ছে আবেগ
অমানুষের ভীড়ে,
জীবন বাঁচাও, নৌকা ভিরাও
সাগর - নদীর তীরে।

১৫ অক্টোবর ২০১৯
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।