কতদিন পর আজও
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৭-০৪-২০২৪

আমরাও ছিলাম বরেন্দ্রতে
গোধুলী লগ্নে বালুচরে!
লাল সূর্যটার বিদায় লগ্নে;
পাখিরা ফিরছিল নীড়ে!

বিকালের আলোক রশ্মি
মুখে দিয়েছিল জ্যোতি!
কতদিন পর আজও,
ঝলমল করে সেই স্মৃতি!

পাখীর মত ঘুরে ফিরে,
শেষে মেতেছিলাম উল্ল্যাসে !
প্রিয় প্রান্তর পদ্মার পাড়ে
আমরা নির্মল সহাস্যে!

তিতাস পাড়ের ছেলে আমি
রাজধানীতে বাস!
পদ্মার পাড়ের রাজকন্যা,
করলো সর্বনাশ!

শাওনাজ, ঢাকা।
১৭ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।