দহন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

বুকে বড় ব্যথা জমলো হায়
বৈশাখ থেকে চৈত্রে অবগাহন
সংগ্রাম আর সংগ্রামে জেরবার
ফলাফল শুন্যতা,পরিশেষে দহন।

জীবনজুড়ে ব্যর্থতা আর কাঁদন
শুধু দীর্ঘশ্বাস-নীরব আস্ফালন
থেকে থেকে বিষাদের জয়গান
ব্যথার মিছিলে নীরব আহবান।

সময়ের প্রয়োজন করে আয়োজন
থাকুক বিষাদ যতই অগনন
নাই বা হোক কিছুতেই আর স্বপ্নপূরণ
সংগ্রাম থামবার নয় কারণ-অকারণ।

রোজ রোজ বেঁচে থাকার প্রত্যাশায়
বুকে চাপা রেখে সবটুকু ক্রন্দন
সংগ্রাম করে যায় অসহায় হৃদয়
যতই থাকুক পরাজয়,শুন্যতা-দহন।
০৭.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।