দোলাচল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৬-০৪-২০২৪

ব্যথায় কাতর এই হৃদয়
ভাঙ্গা ভাঙ্গা সুখ-দুঃখ দোলাচল
আমি নিঃর্ঘুম হতাশায় দুরাশায়
বহে বেদনা ছল ছল অবিরল।

বুকের ভিতর কান্নার স্রোতধারা
বয়ে চলে চুপচাপ ধীরলয়
পুড়ি শুধু আমি একা নীরবে
সয়ে যায় ব্যথা এ অবুঝ হৃদয়।

আজিকে চলাচলে শুধু সংশয়
চেপে ধরে অজান্তেই পরাজয়
বিষাদের কূল কূল রবে হৃদয়
চমকে ওঠে শুধু ভাঙ্গে প্রত্যয়।

হৃদয়ের চারিধারে জমেছে ভয়
সহজেই আঁখি ঝরে শুধু ছল ছল
সুখ-দুঃখের খেলায় বিজয়ী পরাজয়
ভেঙ্গেছে হৃদয় কাঁদছে অবিরল।
০৭.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।