জালাল উদ্দিন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৮-০৩-২০২৪

প্রতিদিন দেখা।জালাল উদ্দিন
লোকাল বাসের হেলপার।চলছে শুধু
অবিরাম মাঠ-ঘাট-প্রান্তর পেরিয়ে
জীবন সংগ্রাম-ঘাম ঝরছে সকাল-সন্ধ্যা-রাত।

কেউ রাখে না খোঁজ-নীরব সংগ্রাম তার
প্রত্যাশা শুধু ডাল-ভাত-তরকারি
জালাল উদ্দিন।লোকাল বাসের হেলপার
করে না দুর্নীতি।চায় না গাড়ি-বাড়ি।

কতশত জালাল উদ্দিন রোজ রোজ
নীরব সংগ্রামে রাখছে অবদান
মূল্যায়ন হয় না এইসব মানুষের
সংবর্ধনা জোটে চোর-খুনি-দালালের।

আমি আর জালাল উদ্দিন, খুঁজি ব্যবধান
নাই নাই কোনো ব্যবধান নাই
শ্রম বিক্রেতা-নীরব সংগ্রামী মোরা
উভয়েই খেঁটে-খুঁটে চালাচ্ছি জীবন।
০৬.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।