ক্ষুধার্ত বেশ্যা
- সুব্রত নন্দী ২৯-০৩-২০২৪

দিনের শেষে নিস্তব্ধ রাস্তা
জ্বলছে আলো, নেই কোলাহল
কালো পিচে ঢাকা রাজপথ
সাথে অজস্র মনোবল
মনে কষ্ট, পেটে ক্ষুধার জ্বালা
রাত হলেই ঘরের শিকলে তালা
রংচঙে পোশাকে খদ্দেরের খোঁজে রাস্তায়
ডুকরে কাঁদে মন জীবনটা অসহায়
এদের দেখে মুখে আসে “ওই বেশ্যা”
সভ্য সমাজের দিবালোকের প্রকাশ্য সমস্যা
প্রতিনিয়ত বিবস্ত্র হয়ে নিজেকে দিচ্ছে বিসর্জন
রাতের শেষে ভিক্ষা পাওয়া কিছু টাকা অর্জন
“বেশ্যা মাগী” এটাই এদের স্মমান
সভ্য মানুষের এরা রাতের বিনোদন
এরা মানুষ নাকি? নরপশুদের স্বর্গীয় সুধা
এরা বেশ্যা এরাই মেটাই মানুষের ক্ষুদা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।