মন ভালো নেই
- সুব্রত নন্দী ১৯-০৪-২০২৪

বিষাদে ভরে গেছে আজ মন
তাই মন ভালো নেই
এই শূন্য মনে, শূন্য ঘরে
এত ডাকি কারো সাড়া নেই ।
সবাই কেন পথ ভুল করে
আর কত তাকাবো শূন্যতার দিকে
শূন্যতা ভরাতে শুধু এই দীর্ঘশ্বাস
জীবন সেতো কল্পনার ছবি আঁকে ।
লাশকাটা হিমঘরে এক কোনে আমি
এটাই কি সব শান্তি বলো ঈশ্বর তুমি ।
পথের ধারে ফুল ফোটানো
নাকি দগ্ধ হয়ে বেঁচে থাকা
কোনটা আমাদের জীবন
এই প্রশ্নে আহত গোটা সভ্যতা ।
কেউ জানে না কার মনে কত দীর্ঘশ্বাস
চোখের কোনে জল, মনে অনেক আশ
মনের মাঝে শোকের গান
সুখের আকাশে দুঃখের হোক ম্লান
আর শুনতে চায়না অশ্রুপাতের হাহাকার
জীবনের শূন্য পথে আসুক সুখের তুষারপাত ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।