কলম
- শেখ রবজেল হোসেন - শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

ইচ্ছে তোমার হয়নি আজও ,
অন্যের ইচ্ছায় তাইতো সাজো।
প্রথম ইচ্ছে আল্লাহতালার,
তারপর থেকে ইচ্ছে সবার।
লেখো তুমি আল্লাহর বাণী ,
আল-কোরআন আমরা জানি।
রাসূলের মুখের বাণী,
সাহাবীগণ চলতেন মানি।
আছে অনেক ধর্মের কিতাব,
সব লেখাতেই ইচ্ছার অভাব।
তোমার ইচ্ছাই কি যায় আসে,
লেখক কি তাই থাকবে বসে?
বাংলা উর্দু আরবি ভাষায়,
লিখতে আমি যেমনটা চাই।
চাইনিজ হিন্দি ফার্সি ইংলিশ,
লিখব আমার ভাষায় বেশ।
ইচ্ছে তোমার নাইবা হলো ,
ভালো কাজে সামনে চলো।
মন্দ ভাষায় দিই না দোষ,
তোমার লেখায় ফিরবে হুশ।
করেছ কোটি লেখক-কবি ,
গীতিকার সাহিত্যিক সৃষ্টি সবই।
স্রষ্টার যদি ইচ্ছে না হতো ,
মূর্খ রইতাম আমরা মানুষ যত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।