দারিদ্রতা
- শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

দারিদ্রতা বন্ধু আমার
দেয়না আমায় ফাঁকি,
সুখ যে আমার শত্রু বড়
হঠাৎই দেয় উঁকি।
আসবে বলে সুখের হাওয়া
আশায় থাকি যার,
আমায় ফেলে পালানো যে
চির অভ্যাস তার।
অর্থ যত অনর্থের মূল
বলেছেন গুণীজনে,
টাকায় শুধু হয়না সুখ,
সুখ না এলে মনে।
তাইতো আমি বন্ধু বলে
দারিদ্রতাকেই জানি,
লাগবে পালে সুখের হাওয়া
এই কথা না মানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।