চাতক
- শেখ রবজেল হোসেন ২০-০৫-২০২৪

স্বপ্নের পাখিরা আসবে কি ?
কুয়াশার ভোরে ডানা মেলে।
ছোঁয়াতে আমায় শীতল পরশ,
দুয়ারে মোর চরণ ফেলে।

অমাবস্যা মেশা রাতের ঘোর,
তাড়িয়েছে জোনাকির পাল।
আমি জানি সে আসবে আবার,
আঁধার সরিয়ে নিয়ে শুভ সকাল।

কদাকার নিশি হয় না ভোর,
তৃষ্ণার্ত আমি আশায় তার।
নির্ঘুম একা জেগে এপারে,
অপেক্ষা আর সয় না আমার।

প্রদীপ খানি মোর নিভু নিভু,
সময় বুঝি এলো ফুরিয়ে।
বড় আশা নিয়ে চেয়ে আছি,
আসবে তুমি দাঁড়াবে দুয়ারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।