মগজে জমেছিল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

এই বিষণ্ণতা,জীবনের এই খেলা
বিষাদ বিধুর জীবনের রোজনামচা
কেউ চায় না পড়তে, চায় না জানতে এতটুকু।

আনন্দ-উন্মত্ততার দিনলিপি আর
আসবে না জীবন বাঁকে।প্রত্যয় ভাংচুর
কি দেব আর-বলো কি চাও জানতে
রয়েছে তো শুধু দুঃখটুকু।

আমি বিষণ্ণতায়-নীরবতায় নিশ্চুপ
হারিয়ে ফেলেছি যা – পাবনা ফিরে তা
হৃদয় দুয়ারে ধুঁক ধুঁক।

জীবনের রোজনামচায় এভাবেই হতাশা
পড়তে চাইলে পড়,জানতে চাইলে জানো
সুখ স্মৃতি আমি তুলে আনতে পারিনি
মগজে জমেছিল শুধু ঐ দুঃখটুকু।
০৬.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।