শিশুদের মতো মন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ১৯-০৪-২০২৪

যেমন শিশুরা ধিন ধিন ধিনাক ধিন
কুছ ন্যাহি পরোয়া চলছে চলবে
তেমন মন যদি কখনো চায় শুধু উড়তে
থেমে যেওনা-একটু উড়ও-ভালো লাগবে।

শিশুদের মতো গড়তে পারলে মন
জ্বালা-যন্ত্রণায় পুড়বে না জেনে রেখ
বিষয় ভাবনা,স্বার্থপরতা দূরে রবে
শিশুদের মতো মন গড়ে দেখ।

নাচো তুমি ধিন ধিন ধিনাক ধিন
শিশু হও ফের,করো না ক্ষতি কারো
দেখবে-ভালো লাগবে-তুমি ফ্রেশ থাকবে
শিশুদের মতো হও যদি পারো।

আর নয় আমার আমার-বলো আমরা সবাই
শিশুদের মতো মিলেমিশে রবো ধরায়
আর নয় হানাহানি-ক্ষমতার লোভ ভাই
সকলে মিলে গড় জগত সংসার নির্দ্ধিধায়।
২৩.০৮.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।