অভিমানেরা ঘুমিয়ে পড়েছে
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

অভিমান করেছিলাম,
তোমাকে ভালোবাসি বলে,
কচি পাতার সবুজ অভিমান,
নব বঁধুর কাঁচা অভিমান,
এক কপাল চুমুর অভিমান।
কলমী লতার দুধ সাদা অভিমান,
ঘাস ফুলের অভিমান।
হাসিনাহেনার নীরব অভিমান,
এক নদী অভিমান,
এক সাগর অভিমান।
নিশ্চুপ থাকার অভিমান,
অকারণ অভিমান,
ভালোলাগার অভিমান,
এক বুক ভালোবাসার অভিমান
এক মহাকাশ অভিমান করেছিলাম।
অভিমান করেছিলাম,
তুমি ভালোবাসো বলে,
অপেক্ষার প্রহর গুনতে গুনতে
ক্লান্ত অভিমানেরা ঘুমিয়ে পড়েছে
ঘুমিয়ে পড়েছে এক হৃদয় আক্ষেপ নিয়ে।

০২.১১.২০১৯
সোহাগপুর (নাকর পাড়া)
আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।