মূল্য
- রিঙ্কু মন্ডল ১৫-০৫-২০২৪

নদীদের সৃষ্টিটা, কি অদ্ভুত নিয়ম,
জনমানবহীন পরিবেশে বরফগলা জল,
অথবা অজস্র বৃষ্টির প্লাবন।

জন্মমাত্রই নদীদের লক্ষ্য স্থির,
বসে থাকা নয়,
ছুটে গিয়ে পেতে চায় সাগরের আলিঙ্গন।

বহু বহু দুরূহ পথ বেয়ে
শত শত নদী এসে
সাগর বক্ষে মেশে।
সাগর তো দেয় না ভালোবাসার দাম
আপনার যশে, নদী সকল সাগরের নাম।
                                        ১২/১১/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।