অণুকবিতা- ১৬ই ডিসেম্বর
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

মুক্তিকামী বাঙালি জাগ্রত জনতা
বিজয়ের সেই চেতনতা;
ত্রিশ লক্ষ শহীদদের তাজা রক্তে
অর্জিত এই স্বাধীনতা।

শোষণের বিরুদ্ধে নেমেছিল যুদ্ধে
বুকে অকুতোভয়,
১৬ই ডিসেম্বর উনিশশো একাত্তর
ছিনিয়ে এনেছিল বিজয়।

বীরাঙ্গনার চিৎকার বিধবার হাহাকার
মা-বোনের সম্ভ্রমের রেশ,
স্বাধীন সার্বভৌম বিশ্বের অন্যতম
আজকের বাংলাদেশ।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।