অণুকবিতা- শীতের পিঠা
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

হেমন্তের শেষে হিমেল বেশে
জেঁকে এলো শীত,
সকাল হলে শীতের পাখি
গায়ছে যেনো গীত।

নতুন চালের গুঁড়ার তৈরী
হরেক শীতের পিঠা;
দুধপুলি, ভাঁপা, চন্দ্রকুলি
খেতে অনেক মিঠা।

খেজুরের রসের জাউ রান্না
আহ্! কী'যে মজা,
নতুন গুড়, পাটালী, আরো
পিঠা রসে-ভেজা।
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।