শুভ জন্মদিন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

তুমি আসবে বলে এই পৃথিবীর জন্ম
তোমারি জন্য তার এত রং-বেরঙে সাজ
আকাশের অন্তহীন উচ্চল নীলিমা,
সমুদ্রে লহরীর চাঁপা উন্মাদনা
পাহারের গা বেয়ে নামা সেই ঝর্ণার সুর
অরণ্যে ফুটে থাকা মায়াবী বনোফুল
সহস্র নক্ষত্রের মাঝে এক ফালি চাঁদ
তুমি বিহনে তারা ছিল অবসাদ।
এ মাটি শত কোটি বছর ধরে অপেক্ষায়
তোমার চরণেরধূলি মাখিবে অঙ্গে তাই।
তোমার দৃষ্টে এ ধরণী সুন্দর হল,
তোমার দুঃখে আকাশ ছলছল।
উচ্ছ্বাসে তোমার রবি ওঠে হেসে,
আকাশ মাঝে সাদা মেঘেরা ভাসে।
তোমার তরে, আমি সহস্রবার জন্ম নিব,
যদিও হই শত শত বার বিলীন,
যেন কোটিবার বলতে পাড়ি তোমায়,
শুভ শুভ শুভ, শুভ জন্মদিন।

সোহাগপুর, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া।
১৮/১১/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।