বাঁচার স্বপ্ন
- সুব্রত নন্দী ২০-০৪-২০২৪

জীবনের গোধূলি ফুরিয়ে সন্ধ্যা এসেছে নেমে
জীবনের অনেক সমস্যার মধ্যে সময় থাকেনি থেমে
ক্লান্ত হীন সময়ের মাঝে হারিয়ে গেছি আমি
এতটা সময় পেরিয়ে গেলেও ফিরে আসোনি তুমি
একা একা দাঁড়িয়ে আজ ক্লান্ত আমি
মনে মনে ভাবছি এই বুঝি ফিরে এলে তুমি
ফিরে আসুক অতীত, কিছু স্বপ্ন রেখেছি জমিয়ে
নতুন করে বাঁচার স্বপ্ন, ভালোবাসার চাদরে জড়িয়ে
ভালোবাসা হীন জীবনের কথা ভাবলে পা দুটো থেমে যায়
নিঃসঙ্গ জীবনে তোমার আত্মবিশ্বাস টুকুই সঙ্গি হয়
মেঘের কোলে জল জমেছে মাটিতে ধরেছে ফাটল
ভালোবাসার পরিচয় ভালোবাসা এটাই হল আসল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।