জীবনের লক্ষ্য
- সুব্রত নন্দী ১৯-০৪-২০২৪

জীবনের পথ চলা শেষ হয়না কখনও
গন্তব্যে পৌঁছে থাকতে পারিনা স্থির
ছুঁটে চলেছি জীবনের অন্য লক্ষ্যে
সব শেষে ঠিক দেখা হবে মৃত্যুর
জীবনের লক্ষ্য টাকা আর ভালোবাসা
তার মাঝে কত স্বপ্ন যায় হারিয়ে
তবুও বেঁচে থাকে ছোট্ট একটু আশা
একদিন সব কিছু যাবে ফুরিয়ে
একা একা কাটানোর জন্য নয় জীবন
সুখে থাকার স্বার্থে কাছে আশা
কেউ বা হয় অর্থের লোভে আপন
কেউ নিয়ে আসে বুক ভরা ভালোবাসা
লক্ষ্য যতোটা সহজ ভাবি ততটা কঠিন
তবুও ভুল আসা নিয়ে মনের হয় দহন
বাস্তব জীবন মানে ভাগ্যের পরিহাস
কেউ করছে ফেল কেউবা করছে পাশ
মৃত্যুর চেয়ে জীবন মনে হয় বড়ো কঠিন
দুঃখ কষ্ট হাসি মানব জীবনের অঙ্গ
মৃত্যু শুধু মুক্তি দেয় জীবন করে মলিন
তার মাঝে সুখ কিছু সময় দেয় সঙ্গ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।