রঙিন কিম্বা সাদাকালো
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৩-০৪-২০২৪

ঘুম ঘুম সারাবেলা
চলে স্বপ্নের ছলাকলা
যেন শরাব পিয়ে বেহুস
দিশাহীন রঙিন মানুষ।

রঙিন কিম্বা সাদাকালো
ফোটে না জীবনের আলো
ভাবনায় ভাবনায় হতাশা
ভাগ্য খেলছে পাশা।

ঐ তো রঙিন দিন
স্বপ্নেরা বাজায় বীন
কিন্তু ক-ই,বেদনা ছাড়ে না
পায়ে পায়ে আঁকে আল্পনা।

শুধু বেদনার গানে গানে
সময় পালায় ক্ষণে ক্ষণে
স্বপ্নেরা ঝরা পাতার মতো
ঝরে ঝরে যায় অবিরত।

রঙিন স্বপ্ন থাকে না রঙিন
সাদাকালোও হয়েছে অচিন
ব্যর্থতা জানায় জীবন
থাকে শুধু কান্না সারাক্ষণ।
১৫.০৮.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।