স্বপ্নের রোজনামচা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৬-০৪-২০২৪

আমি যদি মুছিয়ে দিতাম সকল কান্না
সকলের মুখে ফুটে উঠতো উচ্ছল হাসি
শিশির ভেজা দুর্বাঘাসে সুখেরা খেতো লুটোপুটি
বিষাদের গান গাইতো না আর কেউ।

আমি যদি গাইতাম কোকিল কন্ঠে সুখগীতি
মধুর গীতি শ্রবণে জুড়াতো সবার প্রাণ
দিকে দিকে বয়ে যেত শান্তির সুবাতাস
বিষাদের আঁখিজল ঝরাতো না আর কেউ।

আমি যদি ছড়াতাম অনাবিল উচ্ছল আলো
সে আলোয় আলোকিত হতো আঁধার ধরা
বিষাদিত চোখে উঠতো জেগে স্বপ্নের ফোয়ারা
কান্নার বদলে হাসিতে ভরে যেত দুনিয়া
করতো না রোদন আর কেউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।