হুশিয়ান
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - প্রার্থনা ২৯-০৩-২০২৪

মানুষ তুমি বুদ্ধি খাটাও
করো কত কৌশল
ফাঁকি দেবার অযুহাত খোঁজ
করো কত ছল।

পারবে না ওগো কিছুতে
ধরা পরে যাবে সহজে
যত করো ছল-বল-কৌশল
লাগবে না তা কোনো কাজে।

যত ঠকাতে চাইবে তুমি
ঠকবে ততই তুমি নিজে
ঠকানো যায় না কভু আল্লাহ্ কে
কোন আশাতে রয়েছ,চলো কোন কাজে।

সময় থাকতে হও হুশিয়ার
আল্লাহ্ নবীর পথ ধরো
ছল-বল-কৌশল ছেড়ে তুমি
ইসলামের ই পথ ধরো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।