অমর কৃতি
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়ারী প্রহর ২৯-০৩-২০২৪

তোমাদের মাঝে রেখে যেতে চাই আমার অমর কৃতি
একদিন চলে যাব এ পৃথিবী ছেড়ে রয়ে যাবে স্মৃতি।
কত দিন মাস বছর পেরিয়ে দু’হাজার বিশ সাল
হয়তো মনে রবেনা করো আজকের এই দিনকাল।
অমর কবিতাখানি রেখে গেলাম তোমাদেরই মাঝে
হয়তো কেউ মনে রেখে পড়বে বসে কোন এক সাঁঝে।

নয়তো আমি জ্ঞানী আর গুনি, নয়তো ইতিহাস খ্যাত
পচে গলে মাটিতে মিশে যাবে অঙ্গ প্রতঙ্গ আছে যত।
প্রাণ পাখিটা উড়ে যাবে যখন এ সুন্দর দেহ ছেড়ে
হয়তো সব ম্লান হয়ে যাবে এ মাটি নিবে সব কেড়ে।
তাইতো তোমাদের মাঝে একটি কবিতা গেলাম রেখে
কেউ যদি পড়ে একবিংশ শতাব্দি পরে হৃদয়ে মেখে।

ধরার বুকে আমার কোন কৃতি নেই, নেই কোন মান
তবু আমি গর্বিত আমি মানুষ আমি বাংলার সন্তান।
আরো আসবে কত দিন মাস বছর যুগ যুগ ধরে
কত কবি লিখবে খতা ভরে মন প্রাণ উজাড় করে।
আমার এ কবিতাখানি তাদের কাছে পাঠিয়ে দিলাম
যোজন যুগের পরও গ্রহন করো আমার সালাম।
ডাইরির কোণে রেখে গেলাম আমার এইটুকু স্মৃতি
ক্ষুদ্র জীবনে নেই কিছু আর একটায় অমর কৃতি।

০১।০১।২০২০ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।