স্বপ্নিল আশার দোলাচলে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৫-০৪-২০২৪

এই মনের আকাশে পূর্ণিমা চাঁদ আর ওঠেনা বলে
তুমি ভেবোনা আঁধারে হারিয়েছি জীবনের চেনা পথ
হৃদয়ের সবুজ বাগিচায় শুভ্র ফুল ফোটেনা বলে
তুমি ভেবোনা বাতাসে হারিয়ে গিয়েছে ফুলের সুগন্ধি
নয়ন কালো মেঘে অঝরধারায় বৃষ্টি ঝরেনা বলে
তুমি ভেবোনা ভুলে গিয়েছি অব্যক্ত কষ্টশোকে কাঁদতে।

তোমার প্রেমের ইন্দ্রজালে যতই মোহাবিষ্ট করুক
স্বপ্ন মাখা চোখে হেটে যাব স্বপ্নিল আশার দোলাচলে
নিকোশ কালো আঁধারের পথ ধরে মখমল গালিচায়
ফেরারী মন খুঁজে নেবে জীবন দিগন্তের সীমারেখা
স্মৃতির পাণ্ডুলিপি আঁকড়ে ধরে আঁধার পথে হাটবো
স্বপ্ন সিঁড়িঁর রাস্তায় বসে ভোরের অপেক্ষায় থাকবো।

অতৃপ্তির করাল গ্রাসে যদি কোনদিন হারিয়ে যাই
যদি অন্ধকারে তলিয়ে যায় আমার প্রেমের পৃথিবী
জীবন দিগন্তের সীমানায় দাঁড়িয়ে যদি ভুলে যাই
স্তব্ধতার আকাশে যদি মিলিয়ে যায় অনন্তের ঘুমে
তুমি কষ্টের দরিয়ায় সাঁতার কেটে পার হয়ে যেও
পুলকিত সুখের রাত্রিতে আরও এক অলীক স্বপ্নে।
বুকের মধ্যে ধারণ করে রেখোনা কষ্টের দীর্ঘশ্বস
কষ্টের পাথরে পিষ্ট করে তৈরী করো প্রেমের নির্যাস।

০১।১২।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।