ভালোবাসার নষ্ট চোখে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৫-০৪-২০২৪

ভালোবাসার এই নষ্ট চোখে অপেক্ষার প্রহর গুনি
হৃদয়ের সাদা পৃষ্ঠা জুড়ে স্বপ্নগুলো রাঙিয়ে সাজাই
এখনো নয়নের আঙিনায় শুধু স্মৃতিরা খেলা করে
প্রতিটি ক্ষণে সেই ভলোবাসা আজও হাতছানি দেয়
নেশা ধরাই সবুজ হৃদয়ের সমস্ত দিগন্ত জুড়ে
আমি ক্ষণে ক্ষণে নষ্ট হয়ে যায় শুধু তুমি নেই বলে।

আজও মনে পড়ে কতদিন তোমার প্রেমের সাগরে
স্নান করেছি বিকেলের সোনা ঝরা রোদ্রের পথে হেটে
দুর্বা ঘাসের পরে দুজনা পাশাপাশি নিরিবিলি বসে
সময় কেটেছে প্রেমের কত’না ছলাকলা আলাপনে
সন্ধ্যার আগেই বাড়ি ফিরেছি কতদিন বৃষ্টিতে ভিজে
আজও নয়নে ভাসে শুধু তোমাকেই ভালোবাসি বলে।

কষ্টের জানালায় কেটে যায় রাত ঝপসা কুয়াশায়
রাতের নিরবতা জুড়ে হারিয়ে যায় মিলনের সুর
কোলাহল ছেড়ে নির্জনে হাঁপিয়ে উঠে ঝিঁঝিঁপোকারাও
কেবল আমিই বসে আছি নিরব রাতের মুখোমুখি
চাতকের ন্যায় অধির আগ্রহে জোছনার অপেক্ষায়
কষ্টের সাথে সহবাস করি শুধু তোমাকে পাব বলে।
ভালোবাসার এই নষ্ট চোখে অপেক্ষার প্রহর গুনি
দূর হতে হৃদয় কর্ণে ভেসে আসে সেই প্রেমের ধ্বনি।

৩০।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।