আমাকে একটি রাত দাও
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৯-০৩-২০২৪

আমাকে একটি রাত দাও আমি লক্ষ যুগ স্বপ্ন দেব
তারারা সব সাক্ষী হবে, রাতের আঁধার বলবে হেসে
তোর বাগিচায় ফুল ফুটেছে, পূর্ণিমা চাঁদ ধরা দেবে
তোমায় দেখে হসনা-হেনা শুভাস ছড়াবে মন বাগে
আমার ঘরে প্রেমের আলোয় মোম বাতিটা ক্ষীণ হবে
প্রেম মোহনায় স্নান করে যোজন যুগের স্বপ্ন দেব।

আমাকে একটি রাত দাও আমি তোময় পৃথিবী দেব
রাত যখন ঘুমের ব্যালকনিতে নিস্তব্দ হয়ে যাবে
তোমাকে দেখে স্বপ্নিল আঙ্গিনা আলোয় উদ্ভাসিত হবে
আলিঙ্গনের মিলন মোহনায় তোমাকে সাজিয়ে নেব
রাতের গভিরে স্বপ্নের উতালপাথালে মন ভিজিয়ে
প্রেমের আলো হৃদয়ে মেখে এই পৃথিবী তোমাকে দেব।

আমাকে একটি রাত দাও আমি তোমায় সকাল দেব
স্বপ্নরঙ্গিন ফুলসজ্জায় জোছনা মেখে রাত কাটাবো
অলির গুঞ্জরনে মুখরিত হবে সে প্রেমের বাগিচা
ভালোবাসার অভ্যর্থনায় প্রস্ফুটিত হবে উষ্ণ ছোঁয়া
ভালোবাসা ছড়িয়ে যাবে সব পত্র পল্লবে দিগ্বিদিক
আঁধার কাটিয়ে আসবে তখন আগুন ঝরা সকাল।
নিরব নিথর মনটা আমার প্রেম দোলায় ভাসবে
আমার শূন্য বুকের হৃদ মাঝারে স্বপ্নগুলো হাসবে।

২৮।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।