তোমাকেই মনে পড়ে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৫-০৪-২০২৪

(উৎসর্গঃ কবি নাসিমা আক্তার এর প্রায়াত মাকে)

ব্যথার ব্যালকনিতে যখন মনে পড়ে তোমার কথা
কষ্টের আক্রমণে ভেঙ্গ যায় জীবনের স্বপ্নসম্ভার
নীল বেদনায় ভরে যায় নির্ঘুম ভাবনার জগৎ
প্রতিটি নিঃশ্বাসের ব্যথা রক্তে জমাট বাঁধে দিনরাত
দৈনন্দিন কাজের স্বপ্নীল পথে তাড়িত হয় দুঃস্বপ্ন
খোলা জানালা আলোকিত হয় না শুধু তুমি নেই বলে।

সুখের চৌকাঠে দাড়িয়ে আজ মনে পড়ে তোমার কথা
কষ্টের সিন্দু পাড়ি দিয়ে যখন আমি শান্তি খুঁজতাম
কর্ম ব্যস্ততায় হাঁপিয়ে উঠা দিনের শেষে ফিরতাম
আসমান জমিনের বিশাল শুন্যতা বুকে নিয়ে আমি-
তোমার শাড়ীর আঁচলের ছায়াতলে আশ্রয় নিতাম
শান্তির নহর বয়ে যেতো, ভরে যেতো মন পূর্ণতায়।

জীবনের খেয়াঘাটে দাঁড়িয়ে মনে পড়ে তোমার কথা
বিষণ্ণ বুকের জমিনে তুমি ছাড়া কূলহীন দরিয়া
জীবন নৌকার ভাঙা দাড় টেনে চলেছি সাগরে ভেসে
স্রোতের অনুকুলে নিয়ে যায় জীবনের হিসাব কষে
বিষাদ ভাবনায় নিস্তব্দ হয়ে যায় স্বপ্নের পৃথিবী
থমকে দাঁড়িয়ে ফিরে দেখি বালুকাময় মরুর মাঠ।
শূন্যতা ধেয়ে আসে মরিচা পড়া হৃদয় দিগন্ত জুড়ে
শান্তির ছায়া খুঁজতে গিয়ে মা’গো তোমাকেই মনে পড়ে।

২৩।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।