সময়ের সুখ
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৮-০৩-২০২৪

কালের সীমানায় অতিবাহীত লাগামহীন সময়
আলো জ্বলে রঙিন চশমার ফাকে লাল নীল সন্ধ্যায়
ক্যাসিনোর উল্লাসে সুখ খুঁজে পায় নগ্ন অট্টলিকায়।
উলঙ্গ স্বপ্নরা উড়ে বেড়ায় মাতাল মগজের চোখে
ভোগ-বিলাসের তৃঞ্চা মেটে বেখায়ালী আলেয়ার পিছে
আঁধার রাতে পাপের নগ্ন আলো মেখে নেয় চোখে মুখে।

ভোরের ব্যালকনিতে পড়ে থাকে জীবনের বিষণ্ণতা
বোঝেনা’রে মন লাল নীল সন্ধ্যা হারিয়ে আসে যখন
অন্ধ বিবেকের অববাহিকায় শেষ জীবনের খাতা।
পৃথিবীতে শেষ খেয়া পার হয়ে যায় মরণের ভেলা
পড়ে থাকে বালুকাময় মরুভূমি ফসলহীন মাঠ
মরীচিকার আবরণে ঢেকে থাকা অস্তগামী বেলা।

যে সুখের বাহানায় সারাটা দিন মনের মোহনায়
কাঙ্খিত মিলনের সুর বাজে দূর্বোধ্য ক্ষণিকের মোহে
সেই সুখের আলিঙ্গনে পার হয়ে যায় শুভ্র সময়।
বধির কানে বাজেনি বোধের ধ্বনি মোয়াজ্জিনের সুর
ষড়রিপুর মোহনবাগিচায় ফোটা ফুল ঝরে পড়ে
ভোরের আগেই জীবনের খেলাঘর হতে বহুদূর।
শেষ ভেলায় চড়িয়ে নিয়ে যাবে যখন বন্দীশালায়
কাল কালান্তরে আটকে যাবে তখন জীবনের লয়।

২১/১১/২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।