একান্ত দু’জনার
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৪-০৪-২০২৪

কে বলেছে ঐ বাঁকা চাঁদ তোমার নয়? এখনো তোমার
নিঝুম রাতে তুমি যখন ছাদে একাকী দাড়িয়ে রবে
যখন দেখবে তিন তলায় দক্ষিণ জানালাটা বন্ধ
আলো জ্বলেনা আর তখনই সঙ্গি হবে কথা বলার।
কে বলেছে নীল সমুদ্র তোমার নয়? এখনো তোমার
যখন দেখবে সমুদ্র পাড়ে আর দাড়িয়ে নেই কেউ
উত্তল ঢেউয়ের তালে তালে ভিজিয়ে যাবে তোমার পা
তুমি ভেসে ভেসে স্নান করে নিও সঙ্গি হবে সেই ঢেউ।

কে বলেছে দুর আকাশের ছেড়া বিচ্ছিন্ন তুলোর মত
মেঘরাশি তোমার নয়? এখনো তোমার, তুমি যখন
নির্জন দুপুরে ঘুম ঘুম চোখে স্বপ্নে আঁকা স্বপ্ন রাজা
অদৃশ্য তুলির আঁচড়ে আর আঁকবেনা, তখনি দেখো
সঙ্গি হবে স্বপ্নদৃষ্ট হয়ে তুলোর মত মেঘের ছায়া।

আমি না হয় হারিয়ে গেছি আমাবশ্যার এই অলয়ে
তলিয়ে গেছি নীল সমুদ্রে গভির তলে জলের সাথে
ভেসে গেছি ঠিকানাহীন আকাশে ভাসা মেঘের সাথে
তাই তো তুমি খুঁজে পাওনা মনের কোণে একান্ত করে।
ভালোবেসে আঁখি ভরে মনের কঠোরে রেখো গো আমার
বাঁকা চাঁদ বিশাল সমুদ্র আর ঐ তুলোর মতো মেঘ
সব কিছুই রবে তোমার আমার একান্ত দু'জনার।

০৩।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।