ভালোবাসার আলিঙ্গনে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৮-০৩-২০২৪

দেখোনা তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে নিরন্তর ভেসে যাওয়া
সাগরে নীলঢালা পানির স্রোতে অথবা জলপ্রপাতে
স্বপ্নের বিভোরে ধরে রেখো ভেসে আসা প্রেমের হাওয়া।
কাটিয়ে দিওনা অপেক্ষাতে ঘুমের ঘোরে দিন কি রাত
উড়ে চলা আকাশের নীলে জমা মেঘের ঝরা বৃষ্টিতে
নিজেকে ভিজাতে অধির আগ্রহে বাড়িয়ে দিও দু’হাত।

তোমার স্বপ্নের মাঝে আসবো মনের খোলা জানালায়
ঝির-ঝিরে হাওয়ার সাথে মিশে অথবা সাগর স্রোতে
তৃঞ্চার্ত নয়নের শূন্যতা মুছে নিও প্রেমের ভিটায়।
মরুর বুকে তপ্ত খরায় বৃষ্টি হয়ে আসবো দুয়ারে
ভিজিয়ে নিও আলিঙ্গনে ভালোবাসার কোমল পরশে
নয়নের আঙিনা জুড়ে সাজিয়ে নিও স্বপ্নের বাসরে।

অজানা স্রোতে যাবনা ভেসে কোনদিন দূর হতে দূরে
আকাশের গায়ে যেভাবে আকড়ে ধরে পূর্ণিমার চাঁদে
ভালোবেসে ধরায় আলো দিয়ে যায় অনন্তকাল ধরে,
আমি আছি তোমার প্রেমের মাজারে থাকবো অবিরল
এ পৃথিবী গড়ে নেব পাহাড় পথে খুঁজে রঙিন ফুল
দীর্ঘ রাত পেরিয়ে দেখব ঝলমলে আলোর সকাল।
সুধু স্বপ্ন দেখো না আঁখিদ্বয়ে নিঃস্বঙ্গতার অন্তরালে
প্রেমেরই জয় হয়েছে ও হবে যুগে যুগে কালে কালে।
৩১।১০।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।