প্রত্যাশার অপেক্ষায়
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৪-০৪-২০২৪

কর্মঘন্টার ঘড়িটা থামিয়ে আঁধার নামে দিনশেষে
কোন সে ঘোরে স্মৃতির অগোচরে কল্পনার বালুচরে
নির্ঘুম চোখে জেগে থাকি অজানা প্রত্যাশায় একা বসে।
চঞ্চলতার নিদারুন খেলা খেলে যায় আমি নিশ্চুপে
নিঃসঙ্গতা খুঁজে নিয়েছি একাকী আমি রাতের আঁধারে
স্বপ্নগুলো জমে জমে দীর্ঘশ্বাসে গড়েছে ধ্বংসস্তুপে।

তখনো আমি জেগে আছি জীবন নামের ঘুমন্ত সেলে
ঝিঝিপোকাও ডাকেনি উইপোকাও ওঠেনি ঘুম থেকে
আকাশের কালো মেঘ ফুঁড়ে আসেনি তারারা ডানা মেলে।
জোছনা মেখে গলাগলি করে যেসব প্রেমিকযুগল
পুকুর ধারে হাটতে আসতো শীতল বাতাসের ট্রেনে
তখনো তারা আসেনি দেখেনি ভিটার মুমূর্ষ ভূগোল।

হাবিয়ার কষ্টের চিৎকার মাঝে মাঝে কানেতে ভাসে
আঁতকে ওঠে অন্তর দেহ মৃত্যুর কাছাকাছি দাঁড়িয়ে
জ্বলন্ত প্রলয়ে পোড়া মাটির গন্ধ বাতাসে ভেসে আসে।
নির্জনে একা অনন্ত প্রহর কেটে গেল বসন্তহীন
অন্তরজমিন ক্ষত-বিক্ষত নহর বয়ে যায় দেহে
জীবন আঁধার এতই প্রখর জোছনা এখানে ক্ষীণ।
তারপরও প্রত্যাশা আমার তরী ভিড়বে এই দোরে
থামবেনা ঘড়ির কাটা এলার্ম দিবে কোন এক ভোরে।

২৬।০১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।