অরণ্যের সবুজ পাড়া
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ১৯-০৪-২০২৪

আধো আলো ছায়া ভুবনের মায়া স্বপ্নের পৃথিবী জুড়ে
জোছনার আলো হয়েছে কালো আমার ঘরের আঁধারে
অন্তর জ্বালা করে ফালা ফালা ধুকে মরি হৃদয় পুড়ে।
এই মাটি জল আঁখি ছলছল স্মৃতিগুলো খায় কুরে
একাত্মতার বন্ধনে চলেছি সন্ধানে দুরন্তের পথে
আকাশ মাটি দেখি পথ হারা পাখি অনন্ত ভবঘুরে।


জ্বলে ওঠে আলো অনুভবে ভালো অরণ্য সবুজ পাড়া
অমানিশা মেঘে মৃদু মৃদু বেগে জমে হয়েছে মলয়
হাতছানি দিয়ে কিরণ ছড়িয়ে সবে দিয়ে যায় নাড়া।
আলো মাটি জল করে টলমল আমার স্বদেশ ভূমে
হাহাকার টেনে আনে সিন্ধু বানে প্লাবিত শোণিত ধারা
মহাপ্লাবন জাগাতে স্বপ্নালোক জ্বালাতে রবেনা ঘুমে।

যদি নববর্ষণ হয় এই গোধূলী বেলায় প্লাবিত ধরা
সব সুর মিলিয়ে এ জীবন বিলিয়ে মরে মরে বাঁচি
শুভ্রতা আসবে নিয়ে পল্লবে সুখ দিয়ে ঘুচিয়ে খরা।
আকাশের নীলিমায় সাদা মেঘের ভেলায় ভেসে ভেসে
সোনা ফলা মাটি দেখি আরও খাটি প্রেমের ইন্দ্রজালে
ছড়াবে কি উদ্ভাসে একটু ভালোবেসে আলোকিত দেশে।
জ্বালাবে’কি কেউ আলোকিত ঢেউ স্বপ্নের সবুজ পাড়া
বুকে করি চাষ বারটা মাস মহাপ্লাবি দিবেই সাড়া।

১৪।০৮।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।