অপেক্ষার মায়াবী প্রহরে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৩-০৪-২০২৪

মায়াবী প্রহরে ফিয়ে আসে ভালোবাসার ক্রন্দন রোল
নব সভ্যতায় অপরূপ সেই তুমি আবেগে উচ্ছ্বাসে
সোনালী রোদ্র মাখা মননে গড়ে তোল ভোরের কল্লোল।
যখনি দেখি তুমি আঁধারে দাড়িয়ে সময়ের অন্তরে
মণিকা আলো দু’হাতে নিয়ে শান্তির পালকে উড়ে এসো
নোঙর করতে বসন্তের রাতে অচেনা এই বন্দরে।

চোখে মুখে জোছনা মেখে আমি উড়ি সোনালী ডানায়
হৃদয়ে শিহরণ জাগিয়ে চোখে দুর্র্নিবার ঝড় তুলে
ছুটে চলি অবিরাম আমি যেন তোমারই দেখা পায়।
বেলা পড়ে এলো গোধূলি আকাশ গাঙচিল ফেরে ঘরে
শতাব্দীর সব পথ জনহীন একাই আছি দাড়িয়ে
শ্বশানের চিতা জ্বলে ওঠে আমারই দুঃখের নহরে।

দ্বিধাহীন জীবনরেখার উত্তরণে মানিনা যে আজ
জীবনের ইতি, ভীতি, সংশয়, বিপদ আজীবন
মসৃণ সুবর্ণ বন্দর খুজি বুঝিনা সংসার সমাজ।
তাই তো অপেক্ষায় ব্রত পৌছাতে অশ্রু নদীর কিনারে
অবহেলে যদি যাও চলে দীর্ঘ রজনী পথ মাড়িয়ে
উষর মরু হৃদয়ে ডেকে যাব আকাশ ছোঁয়া মিনারে।
অপেক্ষার চোখে যদি নদী বয়ে যায় উজানের টানে
রূপালী জোছানা মেখে ছুটে যাব অবিরাম শুভ্র পানে।

২১।০৭।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।