রহমান মাসুদ
- রহমান মাসুদ - আমি জানি না ১৬-০৫-২০২৪

আমি জানি না
রহমান মাসুদ


কি ভাবে সাজাতে হয় ফুল আমি জানি না,
এই যে বিস্তৃত বাগান,
হৃদয় জুড়ে সর্বময় ফুলের সমাহার,
এই যে পাখি, ভুবন জুড়ে পাখার আওয়াজ
এই যে আকাশ কি ভাবে সেজেগুজে নারী হয়ে যায়, আমি জানি না,

শুধু জানি নারীর চোখ একবার বিস্তির্ণ নদীর জল হয়ে গেলে,
দেখি, নারী কত অসহায়,

ফুলের অজস্র পাপড়ি মতো নারীর চোখ যেন অতলে তলিয়ে যাওয়া কিছু কিছু ছোট ছোট নদী যা কোন দিন আর নদী হবে না...


১১/১২/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।