ভাঙ্গা মন
- এ কে সরকার শাওন - বাঁশিওয়ালা ২৪-০৪-২০২৪

মনের উচ্ছ্বাস নয়তো দাস,
সে রাজা ধীরাজের মত চলে!
যখন তখন কাঁপায় তনুমন
আক্ষেপের আগুন জ্বালে!


রয়ে রয়ে ক্ষয়ে ক্ষয়ে যায়,
যার কোমল কমল হৃদয়!
যে পাড় ভাংগে ঢেউয়ের দাঙ্গে
সে পাড় টেকানো দায়!


চৈতালি রাতে মন সারাতে
কেউ যায় চাঁদের বাড়ি!
মন খুইয়ে নিঃস্ব হয়ে
ফিরে শুধু নিয়ে আড়ি!


মনে বাড়াবাড়ি কড়াকড়ি
মন পারে না সইতে!
ভাঙ্গা মন হয় না চাঙ্গা
যে কোন মধু পুর্নিমাতে!


২২ ডিসেম্বর ২০১৯
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।