কাজল কালো আঁখি
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ১৯-০৪-২০২৪

কাজল কালো আঁখি

তোমার কাজল কালো

ঐ দু'চোখের কোনে জল!

আমার সব থমকে দেয়,

হয়ে যাই হতবিহ্বল!


সব শক্তি অসার করে

হই যারপরনাই দুর্বল;

বুকে সাগরের জলোচ্ছ্বাস

চোখে কীর্তিনাশার জল!


চোখের জলের স্রোতে

বিলীন সব সম্বল!

ভুত ভবিষ্যৎ নির্বাসনে

জীবনটাই বিকল!


চারিদিকে গহীন আঁধার

কোথাও নেই আলো!

সূর্যটা যে ডুবলো জলে

আর না ফিরে এলো!


বাহিরে আঁধার চিরসাথী

মনের মাঝেও কালো!

এক হাসিতে বিশ্ব ঝলমল

আলোয় ভুবন জ্বালো!


০৩ জানুয়ারী ২০২০
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।