যাযাবর ঘুড়ি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ১৯-০৪-২০২৪

আমি ভাই সুতো ছেঁড়া ঘুড়ি
শুধু এখানে ওখানে উড়ি
নাই মোর কোনো ঠিকানা
যাযাবর ঘুড়ি আমি পৃথিবী সীমানা
কোথায় গিয়ে হবে মোর ঠাঁই
সে কথা ভাই মোর জানা নাই।

আমি অচেনার পথে ছুটি
অদেখা গন্তব্যে হাঁটি গুঁটি গুঁটি
মোর সঙ্গী-সাথি কেউ নাই
একাকী চলাচল পুরোটাই
জানিনা থামব কোথায় শেষে
ঠাঁই হবে মোর কোন দেশে।
জুন,২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।