একটু রঙিন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - মহাকাল ২৮-০৩-২০২৪

দেখ,বিধাতা রঙিন।
এই মেঘ এই বৃষ্টি।ফের রোদের খেলা।
ঝিরি ঝিরি সমীরণ,আবার দাবদাহ
কখনো কখনো প্রাণ ওষ্ঠাগত।
অবিরত থেকে থেকে রঙের খেলা
তবে আমি রঙিন হলে কি দোষ বলো?

দেখ,এই ভালো লাগে জীবন।এই দীর্ঘশ্বাস
বিষাদের আঁখিজল।এই সুখের হাসি-উচ্ছ্বাস।
জীবনের অনুভূতি,পাওয়া না পাওয়া।
এই ভূমিষ্ট,শিশু;কৈশোর-তারুণ্য-যৌবন ফের বৃদ্ধ।

দেখ,সাজিয়েছেন বিধাতা
কত রঙে কত রঙিন তুলিতে-
আমাদের জীবন।চারিদিকে শুধু রঙের খেলা
তবে তুমি কেন গোমড়া মুখো হও,
একটু রঙিন দেখলে মোরে শুধু রেগে যাও
কি রঙ আর আছে মোর বলো,
আমার বিধাতা সতত রঙিন।
০৪.০৯.২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।