বাংলাদেশ-২০১০
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৩-০৪-২০২৪

জন্মভূমি,প্রিয় মাতৃভূমি বাংলাদেশ
তোমার প্রতি ভালোবাসা রয়েছে অশেষ
তোমাকে ছিঁড়ে খুড়ে যারা পোস্টমর্টেম করে
তাদেরকে পুষছ তুমি দিবা-যামী ধরে।

ঘুষ আর ঘুষ আর দলীয়করণ
দিনে দিনে শুধু আমজনতার মরণ
পাচ বছর পাচ বছর করে খাওয়ার রীতি
গণতন্ত্রের মুখোশে ধুঁয়ে গেছে নিয়ম নীতি।

ওগো বাংলাদেশ প্রিয় জন্মভূমি আমার
রাজনৈতিক গ্যাড়াকলে হচ্ছ তুমি জেরবার
অন্তরে বিষ রেখে মধু ছড়ায় মুখে
নেতা-নেত্রী খাচ্ছে সব মুখোশে মুখ ঢেকে।

রাজনৈতিকগনের টানা হ্যাঁচড়ায় ওগো বাংলাদেশ
দিনে দিনে তুমি হচ্ছ শুধু নিঃশেষ
আমজনতার হয় না উন্নয়ন,হবেও না
শুধু ভোট ই দেবে আর জুটবে লাঞ্ছনা।
জুন,২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।