সমাপ্তির পরেও
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২০-০৫-২০২৪

কখনো কখনো ভাবি আজকের এই দিন
এত হাসাহাসি ভালোবাসা বাসি
এত ছুটাছুটি ! একদিন তো স্তব্ধ হয়ে যাবে,
মৃত দেহের নামে ।
প্রিয় জনের অশ্রুধারা
অপ্রিয় লোকের ভিড় চেয়ে চেয়ে স্তব্ধ চিৎকারে
অতীত হয়ে যাবে
কিছু সময় গল্পের মতো ।
এত কঠিন সত্য - অঙ্কিত বাস্তবতা মুছে দেবে
স্মৃতিচিহ্ন টুকুও তোমার !
আমাদের ব্যবধান হবে, শত কোটি আলোকবর্ষ দূর ।

ইতিহাস আজও তবু
কথা বলে নিখোঁজ জীবিত মানুষ লোকের
ওদের মুখ দিয়েই....
শুধু তুমি চলে যাবে
যতটুকু প্রেম প্রেমিকের দল দিয়েছে তোমায়
সমস্তটা কুড়িয়ে ।

তবুও আমি এখানেই বসে চিরদিন
কথা বলবো মানব লোকের কবিতার ভাষায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।