স্মৃতিপথ
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২০-০৫-২০২৪

স্মৃতিপথ জুড়ে কত চিত্রে
আমার ছায়া নড়ে চড়ে ওঠে
হঠাৎ চলতে পারি না জীবন পথে ---
দৃষ্টি শক্তি নেয় কেড়ে সেই গোধূলীর বেলা ।

অশ্রু সিক্ত চোখে কেঁদে কেঁদে বলে কত জন
ফিরে আয় অলিখিত প্রেমের গল্প তোর স্পর্শ চাই !
আমি দীর্ঘশ্বাসে ওদের চোখের জল মুছি
আমার দু'চোখ তখন প্লাবন নদী,
ব্যথার জোয়ার করে খেলা ।

হায় ! যদি ফিরে পেতাম হারানো বিকেল আর
রোদের সেই আলোক ছটা গুলি
একে একে আলিঙ্গনে চুমিতাম স্মৃতির প্রেম
হারানোর ব্যথা ভুলি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।