নিস্তব্ধ রাত্রি যাপন
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২০-০৫-২০২৪

রাতের টেলিফোনে তুমি আসো না আর
শীতল নগ্ন রাতে বসন্ত নামাতে
টিক টিক ঘড়ির শব্দ ঘাম ঝড়ায় না আজ থমকে গিয়ে
ছুটে চলে ক্লান্ত পায়ে পায়ে সকাল আনতে,
তন্দ্রাচ্ছন্ন টেবিল ল্যাম্প একাকী কাঁপে ।
চোখ বুজলেই চির আঁধার, মৃতের মতো
একটি মন - একটি শরীর - একটি প্রেম নিয়ে খেলা করে পৌষ মাঘ ।
বাষ্প হয়ে উড়ে যাওয়া যৌবন সাগরের জল
আজ বৃষ্টি হতে চাই আমার চোখে
আমি রাতের আঁধারে মেঘ খুঁজি মন আকাশে

হঠাৎ মনে পড়ে আমার হৃদয়টা রয়ে গেছে তোমার কাছে ।
আমি শূণ্য বুক নিয়ে বালিশের নিচে মুখ গুঁজে
স্বপ্ন দেখার চেষ্টায় মাতি
কখনো ঘুমিয়ে পড়ি কখনো জেগে উঠি
কখনো আবার টেলিফোনে কান পাতি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।