শুনানি
- রফিকুল ইসলাম ইসিয়াক ১৭-০৫-২০২৪

[১]
তোমার ভূমি থেকে কাটা ধানগুলো
অবাক হয়ে আমার দিকে তাকিয়ে ভাবছে
কেন আমি তোমাকে স্পর্শ করিনি আরো আগে ।
[২]
রাতের নীরবতায় ঝরে পড়া
ছোটছোট কামনার শিশিরগুলো বরাবরই ই ভাবে
আমায় নিয়ে একটা কবিতা লিখবে।
কিন্তু বাক্যগুলো কিছুতেই বিন্যস্ত হয় না ।
[৩]
তোমার প্রতিনিয়ত ফেলে দেওয়া
যাবতীয় পোশাক সমূহ।
গভীর রুদ্ধশ্বাস বৈঠকে বসেছে ।
বেইমানির প্রতিবাদে হরতাল আসতে পারে
তৈরি থেকো।
[৪]
তোমার আলপথ ধরে যখন হেটে বেড়াতাম
অশান্ত যৌবন কালে
মাঝে মাঝে পা হড়কে পড়ে যেতাম বৈকি,
তুমি কনুই দিয়ে গুতা মেরে বলতে দুষ্টু কোথাকার!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।