অবাক স্বাধীনতা
- রফিকুল ইসলাম ইসিয়াক ১৭-০৫-২০২৪

লণ্ঠন জ্বালাও জয়তুন ,
বন্ধ করো তোমার স্পর্শকাতর কাতুকুতু সোহাগ।
তোমার স্পর্শ এখন আমার আর ভালো লাগে না........
স্বাধীনতার বোঝা আমায় ঘাড়ে বাড়তে বাড়তে এতটাই ভারী হয়ে গেছে যে,
তার অবিমিশ্র দমনে আমি ক্লান্ত .....।
তথাকথিত স্বাধীনতার আক্রমনে
প্রতি পলে তীব্র বেগে কুরে কুরে খায় আমার শরীর বিমর্ষ নিনাদে।
আমি মুক্তি চাই এমন স্বাধীনতার হাত হতে।
আমি মুক্তি চাই এমন চাটুকারদের কবল থেকে।
কোথায় গেলে পাবো দু’দণ্ড শান্তি ?
তুমি কি বলতে পারো হে আকাশ?
আমি তোমাকেই বলছি!
আমাদের অবরুদ্ধ স্বাধীনতা আজ বড় বেশী প্রতিফলিত,
কৃষক, গরীব,দুঃখী মেহনতী জনতার জীবনযাত্রায়।
তারা প্রতিবাদ করার সামর্থটুকু হারিয়েছে অজানা শঙ্কায়।
অজানা কালো অন্ধকারের জুজু, ভয়,আতঙ্কের ত্রাস
সর্বত্র খেলা করে প্রতিনিয়ত।
তারা কষ্টে আছে ,তারা দুঃখে আছে।
তাদের দেখার কেউ কি নেই এই নিষ্ঠুর ধরাধামে?
কদাকার ,কুৎসিত, কদর্ষ ,লোভী সামান্যকিছু মানুষের
হাত হতে মুক্তির
পথ দেখাও হে আকাশ আমাদের,
তোমার অবমুক্ত আলোয় ।
জয়তুনের ষ্পর্শ এখন আর আমার ভালে লাগেনা.........
এমন দমবন্ধ করা সময়.....।
কবে আসবে সে আলোর দিন?
কবে ফিরবে উচ্ছলতার দিন?
কবে ভালোবাসা ফিরবে জয়তুনের স্পর্শে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।