দৈবচয়ন
- রফিকুল ইসলাম ইসিয়াক ১৭-০৫-২০২৪

এক সময়,
তোমাকে দেখার পর মনে হতো,
তুমি বুঝি সেই জনকপুরবাসিনী।
যাকে বসিয়েছিলো শ্রীরামচন্দ্র হৃদয় ও মন্দিরে..... ।

আজকাল,
তোমারে সঙ্গে নিউমার্কেটে দেখা হয় মাঝে মাঝে,
তুমি কি এখন তাজমহল রোডে থাকো?
তোমার ব্যাংকের চাকরি কেমন চলছে?

হিজাব পড়ে ইদানিং তোমার হিজাব বিউটির সাজ আমার বেশ লাগে!
আমার বন্ধুরা বলে, হিজাব নাকি পাপের ঢাল হিসাবে ব্যবহৃত হচ্ছে!
তুমি আবার কিছু মনে করোনা।
ওসব কথার কথা !!
হাত ধরবে?

মাঝে মাঝে লক্ষণরেখা ভেদ করতে আমারো খুব ইচ্ছে করে,
তুমি কি রাবণকে ভয় পাও....
না পাওয়াই ভালো, সতীত্ব এখন ব্যাকডেটেড।
কে আর তোমার অগ্নিপরীক্ষা নেবে?
যত খুশি মোমবাতিতে আগুন ধরাও সমস্যা নেই.......

নিজ চোখেই দেখছি,
মনের মতো না হলে ডিভোর্স এখন মামুলী,
সবাই অধিকার আদায়ে ব্যস্ত নিজের মতো করে!
বেদবতী হয়ে কোন লাভ ই নাই,
জীবন এখন উপভোগের কি বলো?

শুনলাম,
আপাতত তুমি নাকি বাসুদেব কৃষ্ণের সঙ্গে ‘লিভ টুগেদারে’-এ আছো?
তুমি কি সিঙ্গল মাদার হতে চাও?
ভাবনা মন্দ নয়,
আমার বীর্যগুলো নির্ঝঞ্ঝাট রাস্তা খুঁজে নিতো তাহলে!!
হাত ধরলে ধরতে পারো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।