মা ও খোকা
- রফিকুল ইসলাম ইসিয়াক ১৭-০৫-২০২৪

দুষ্টু ছেলে জানতে চায়
তার মায়ের কাছে ।
বই এর ভিতর ছবির পাশে
কী লেখা আছে ?

মা হেসে কয় ওরে পাগল,
অনেক তো হলো..
এবার তবে লেখা ও পড়া
শিখতে হবে চলো।

ছেলে বলে কেন মা ?
তুমি পড়ে শোনাও.।
গানের সুরে কবিতা গুলো
গুনগুনিয়ে গাও।

মা বলে নারে খোকন,
থাকবো না আমি চিরকাল।
সব কাজই তোর নিজে শিখে
ধরতে হবে হাল ।

মানব জীবন স্বার্থে মোড়া
চলার পথ যে কঠিন ।
নিজে বুঝে নিজে শিখে
করবে তাকে রঙিন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।